শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে মাধ্যমিকে ৭০ শতাংশ বই আসেনি

রাজশাহীতে মাধ্যমিকে ৭০ শতাংশ বই আসেনি

রাজশাহীতে মাধ্যমিকে ৭০ শতাংশ বই আসেনি
রাজশাহীতে মাধ্যমিকে ৭০ শতাংশ বই আসেনি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে শুধু ৩০ শতাংশ বই এসেছে বাংলাদেশ পাঠ্যপুস্তক বোর্ড থেকে।

এবছর অষ্টম শ্রেণি বাদে সব শ্রেণির শিক্ষার্থীরা নতুন ক্লাসে নতুন বইয়ের ঘ্রাণ শুকেছে। তবে বাকির হিসেবে ৭০ শতাংশ বই এখনও আসেনি রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসে। সংশ্লিষ্টরা বলছেন, বই কিছু কিছু করে আসছে। যে বইগুলো বাকি আছে সেগুলো আগামি ১৫ জানুয়ারির মধ্যে আসবে।

এরপরে বিদ্যালয় পর্যায়ে পাঠানো হবে। তখন বিদ্যালয় প্রধানরা তা শিক্ষার্থীদের হাতে তুলে দেবেন। তবে বই বিতরণ সম্পন্ন করেছে রাজশাহী প্রাথমিক শিক্ষা অফিস। তারা প্রতিটি স্কুলে বই পৌঁছানো ও বিতরণ সম্পন্ন করেছে। জানা গেছে- ২০২১ সালের বিনামূল্যে বই বিতরণ কার্যক্রম শুরু হয় বছরের প্রথম দিনে। তবে বাংলাদেশ পাঠ্যপুস্তক বোর্ড থেকে বই না আশা বিদ্যালয় পর্যায়ে বণ্টন সম্ভব হয়নি মাধ্যমিক পর্যায়ের।

এর মধ্যে ষষ্ঠ- সপ্তম শ্রেণি ছয়টা ও নবম শ্রেণির শিক্ষার্থীরা একটি করে বই পেয়েছে। আর বই আসলে বিদ্যালয়গুলোতে দ্রুত পৌঁছে দেওয়া হবে বলে জানান রাজশাহী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসির ইসলাম। তিনি জানান, ‘৭০ শতাংশ বই এখানও আসেনি। ৩০ শতাংশ বই বিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে বিতরণের জন্য পাঠানো হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ সেগুলো বিতরণ করেছেন। এবছর জেলায় ষষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বইয়ের চাহিদা দেওয়া হয়েছিল ৬৪ লাখ। এর মধ্যে অষ্টম ছাড়া সব শ্রেণির বই কিছু কিছু এসেছে বলে জানান শিক্ষা কর্মকর্তা ।

মতিহার বার্তা ডট কম- ০৮ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply